সুনামগঞ্জে করোনার টিকা পাবেন ৫৪ হাজার ৬০০ জন

  মো. মতিউর রহমান,সিলেট সিলেটের  শনিবার | আগস্ট ৭, ২০২১ | ০৭:৫৮ পিএম

সুনামগঞ্জে গণটিকাদান কোভিট-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন করলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন।
 
শনিবার (০৭ আগস্ট) সকালে সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে শহরের বুলচান্দ উচ্চ বিদ্যালয়ে হাফিজ আতাউর রহমান লস্করকে প্রথম গণটিকা দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়।
 
এসময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুর রহমান, ওসি তদন্ত এজাজুল ইসলাম প্রমুখ।
 
স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, সুনামগঞ্জ পৌরসভার ৯ টি ওয়ার্ডে এবং সুনামগঞ্জের ৮৮ টি ইউনিয়নে ৯৭ টি টিকাদানকেন্দ্রে শনিবার সকাল থেকে একযোগে গণটিকার কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এসব কেন্দ্রে মোট ৫৪ হাজার ৬০০ জনকে দেওয়া হবে করোনার ভ্যাকসিন।
 
সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, সুনামগঞ্জ জেলায় আজকে গণটিকা প্রধান কার্যক্রম শুরু হয়েছে। যারা বয়স্ক, যারা মহিলা, যারা প্রতিবন্ধী তাদেরকে আজকে টিকা দেওয়া হবে। এখানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে না। কারণ যারা টিকা নিবে তাদেরকে আমরা আগের দিন টুকেন দিয়ে দিয়েছি। তারা সেই টুকেন নিয়ে টিকাকেন্দ্রে আসবেন এবং সকল উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদেরকে জানিয়ে দেওয়া হয়েছে সবাই যেন টিকার আওতায় আসে সে দিকে লক্ষ্য রাখতে হবে। সবাইকে টিকাকেন্দ্রে নিয়ে আসতে হবে।
 
সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, করোনা শুরু থেকে পুলিশ প্রশাসন মানুষকে সচেতন করতে মাঠে কাজ করছে, কোন টিকাদানকেন্দ্রে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।
 
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, সকলে যাতে করোনার টিকা নেয় সে জন্য পৌর শহরে মাইকিং করা হয়েছে। সুনামগঞ্জ পৌরসভা ৯ টি ওয়ার্ডে টিকা কেন্দ্র স্থাপন করে মানুষকে টিকা দেওয়া হচ্ছে। আমাদের সকল কাউন্সিলরবৃন্দ তাদের ওয়ার্ডে কাজ করছেন। মানুষকে বাসা থেকে টিকা দেওয়ার জন্য কেন্দ্রে নিয়ে আসছেন।
 
গণটিকা দেওয়া সুনামগঞ্জের প্রথম ব্যক্তি হাফিজ আতাউর রহমান লস্কর বলেন, প্রথমে টিকা নিতে ভয় পেয়েছিলাম, যে কি থেকে কি হবে, কিন্তু টিকা দিয়ে সত্যি খুব ভালো লাগছে, আমি সবাইকে অনুরোধ করব যাতে সকলে এসে নির্ভয়ে টিকা নিয়ে যান।
 
সুনামগঞ্জের সিভিল সার্জন ডা.শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে গণটিকা প্রধানের জন্য ৯৭ টি টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। পুরো সুনামগঞ্জে ৫৪ হাজার ৬০০ জনকে টিকা দেওয়া হবে। বয়স্কদের বেশি অগ্রাধিকার দেওয়া হবে।