চেলা নদীতে বালুভর্তি ৫ টি নৌকা ও ২টি বোমা মেশিন আটক 

  দোয়ারাবাজার সংবাদদাতা    বুধবার | জুলাই ১৪, ২০২১ | ১২:৪৬ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজারে উপজেলায় অবৈধভাবে ড্রেজার শ্যালো ও বোমা মেশিন বালু উত্তোলন কালে বালুভর্তি ৫ নৌকা ২টি অবৈধভাবে ড্রেজার বোমা মেশিন আটক করেছে নৌ পুলিশ। মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ও চেলা নদীর পাড়ে বন বিভাগ এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ড্রেজার শ্যালো বোমা মেশিন দিয়ে বালু উত্তোলনকালে ৫ টি ষ্টীল বডি বালু বুঝাই নৌকা ও ২টি বোমা মেশিনসহ ৭টি নৌকা আটক করেছে নৌ-পুলিশ । 

পুলিশ সুত্রে জানা যায়- ফরেষ্ট বিভাগের সরকারী এলাকা থেকে নিষিদ্ধ অবৈধ ড্রেজার, শ্যালো ও বোমা মেশিন দিয়ে দিনভর অবৈধভাবে বালু উত্তোলন করে করেছে বোমাকারক আলাউদ্দিন,হাজি বুলবুল ও ইজারাদার ফয়েজ আহমদ আ`লীগ নেতা ও পৌর কাউন্সিলর তাপস চৌধরীসহ একটি প্রভাবশালী মহলের নেতৃত্বে বোমা তান্ডব চালিয়ে এলাকায় পরিবেশ মারাত্নক হুমকি মুখে পড়েছে। 

নৌ পুলিশ এ.এস.আই রকিব আহমদ বলেন, মঙ্গলবার সকাল থেকে অবৈধ ড্রেজার ও বোমা মেশিন দিয়ে ৫-৬টি বাল্কহেড লোড করেছিল অর্ধশতাধিক শ্রমিক। এ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নৌ-পুলিশের একটি দল অভিযান পানিতে তলিয়ে যাওয়া ফরেষ্ট বিভাগের ভূমি থেকে অবৈধ ড্রেজার ও বোমা মেশিন দিয়ে বালু ও পাথর উত্তোলনকালে ৫টি ষ্টীল বডি বালু বোঝাই নৌকা ও ২টি বোমা মেশিন আটক করা হয়। 

নৌ-পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার শম্পা ইয়াসমিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ দেখে নৌকা শ্রমিক ও বোমা চালক নৌকা রেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।