বাড়িতে ডেকে নিয়ে ইউপিডিএফ'র সাবেক কর্মীকে কুপিয়ে হত্যা

  খাগড়াছড়ি সংবাদদাতা  শনিবার | জুন ২৬, ২০২১ | ০৪:০২ পিএম

খাগড়াছড়ির দীঘিনালায় ইউপিডিএফের সাবেক এক কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ইউপিডিএফ'র সাবেক এই কর্মীর নাম অমর বিকাশ চাকমা। শনিবার ভোর রাতে উপজেলার বড়াদাম এলাকার নোয়াপাড়া এলাকা এই ঘটনা ঘটে। 
 
নিহতের শ্বশুড় বিজয় চন্দ্র চাকমা জানান, রাত ৩টায় দিকে কয়েকজন মুখোশধারী যুবক তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। শনিবার সকালে নোয়াপাড়া এলাকা থেকে তার হাত-পা বাঁধা ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। তবে কারা এই হত্যাকান্ড ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। 

পুলিশ জানায়, নিহত অমর দুই বছর আগে ইউপিডিএফ (প্রসিত)  গ্রুপ থেকে দল ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসে বলে শোনা যাচ্ছে। তবে বিষয়টি এখনো নিশ্চিত নই। 

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম পেয়ার আহমেদ জানান, ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও সেনাবাহিনী লাশ উদ্ধার করেছে। ময়না তদন্তের জন্য লাশ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কেন এই হত্যাকান্ড ঘটেছে তা এখনো জানা যায়নি। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।  

প্রসীতপন্থী ইউপিডিএফ এর সংগঠক অংগ্য মারমা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খুন হওয়া অমর বিকাশ চাকমাকে তাদের সাবেক কর্মী বলে জানান। এ সময় তিনি গত ২/৩ বছর আগে ইউপিডিএফ থেকে স্বাভাবিক জীবনে ফিরেছে জানিয়ে এ ঘটনা পার্বত্য চট্টগ্রামের শান্ত পরিস্থিতিকে অশান্ত করার চেষ্টা করা হচ্ছে বলে আখ্যায়িত করে হত্যাকান্ডের সুষ্ঠ বিচার দাবি করেন। নিহত অমর বিকাশ চাকমা সাজেকের মাচালং এলাকার পূর্ণ কিশোর চাকমার ছেলে বলে জানা যায়।