টেকশই বেঁড়িবাধ নির্মাণের দাবিতে কোমর পানিতে দাঁড়িয়ে মানবন্ধন

  সাতক্ষীরা সংবাদদাতা  বৃহস্পতিবার | জুন ২৪, ২০২১ | ০৮:২৯ পিএম

 
ঘূর্ণিঝড় ইয়াসে বিধ্বস্ত সাতক্ষীরার আশাশুনির প্রতাপনগরে টেকশই বেঁড়িবাধ নির্মাণের দাবিতে প্রধান সড়কের ওপর কোমর পানিতে দাঁড়িয়ে মানবন্ধন করেছে ক্ষতিগ্রস্ত স্থানীয়রা। বৃহস্পতিবার দুপুরে খোলপেটুয়া নদীর লবণাক্ত পানিতে নিমজ্জিত প্রতাপনগর ইউনিয়নের প্রধান সড়কের ৫নং ওয়ার্ডের গ্রামীন টাওয়ারের সামনে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 
মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর সাত্তার, শিক্ষিকা নিলুফা ইয়াসমিন রানু, শিক্ষার্থী হুজাইফা আল-আমিন প্রমুখ। 

বক্তারা বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে বেঁড়িবাধ ভেঙে প্লাবিত হয়ে নয় মাস জোয়ার ভাটা চলে আশাশুনির প্রতাপনগরে। বছর ঘুরে আসতে না আসতেই আবারও ঘূর্নিঝড় ইয়াসে একই বাঁধ ভেঙে ও পানির ওভার ফ্লো হয়ে আবারও গোটা ইউনিয়ন প্লাবিত হয়। এখনও জোয়ার ভাটা চলছে লোকালয়ে। এক বছরে বাজেটের পর বাজেট বেড়েছে কিন্তু বেড়িবাঁধ সংস্কার হয়নি। ক্ষতিগ্রস্ত উপকূল বাসীরা বলেন, ঠিকাদার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের ত্রিমুখী সিন্ডিকেটে উপকূল জুড়ে মানুষের এই দূর্ভোগ। এই অবস্থা থেকে পরিত্রাণ চাই তারা। তাই উপকূলের এসব ক্ষতিগ্রস্ত মানুষ এখন টেকসই বেঁড়িবাধ নির্মাণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। মানব বন্ধনে নারী-পুরুষ নির্বিশেষে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।