জনবহুল ৩ ঘাটে নেই কোন লঞ্চ, চরম দূর্ভোগে যাত্রীরা

  তজুমদ্দিন,(ভোলা) সংবাদদাতা  বৃহস্পতিবার | জুন ১৭, ২০২১ | ০২:৪২ পিএম

দেশের দ্বীপরাণী নামে খ্যাত ভোলা জেলা। এই জেলার মানুষ অন্য জেলায় যাওয়ার জন্য পাড়ি দিতে হয় নদীপথ। প্রতিদিন নানান কাজে ও উন্নত চিকিৎসার জন্য ছেড়ে যায় অনেকগুলো বিলাশবহুল লঞ্চ। ভোলার চরফ্যাশনে বেতুয়া টু ঢাকা রুটে প্রতিদিন মেসার্স ফেরারী শিপিং লাইন্স লিমিটেডের তাসরিফ, মেসার্স ব্রাদার্স নেভিগেশন লিমিটেডের কর্নফুলী ও ফারহান লঞ্চ ছেড়ে যায়।
কিন্তু গত কয়েকদিন ধরে মঙ্গল শিকদার, তজুমদ্দিন ও বেতুয়া লঞ্চ টার্মিনালে কোন লঞ্চ দেখা যায়নি। এতে চরম দূর্ভোগে পড়েছে কয়েক হাজার যাত্রী ও ঘাট ইজারাদারেরা।
এই বিষয়ে তাসরীফ-৩ লঞ্চের সুপার ভাইজার আলমগীর জানান,  আবহাওয়ার খারাপ ও নদীতে অতিরক্ত স্রোত থাকায় গত ৩ দিন ধরে আমরা এ ৩ ঘাটে ঘাট করতে পারছিনা। যাত্রীবাহী লঞ্চ ঢাকা থেকে ছেড়ে এসে সর্বশেষ হাকিমুদ্দিন ঘাটে অবস্থান করছে এবং সন্ধ্যায় ঢাকার উদ্দশ্য আবার ছেড়ে যাচ্ছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে আমারা পুনরায় সেই লঞ্চ ঘাটগুলোতে ঘাট করবো। মঙ্গল শিকদার লঞ্চঘাটের 'সজিব' মেম্বার বলেন, অনেক যাত্রী এসে লঞ্চ না পেয়ে ঘুরে যাচ্ছেন। আমাদের এই লঞ্চঘাটে প্রতিদিন ৩ উপজেলার মানুষ যাতায়াত করেন। যাত্রীদের চরম ভোঙ্গান্তী পোহাচ্ছে, এটা বলতেই হয়।