১৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে

  জাগো ডেস্ক:  শনিবার | এপ্রিল ৯, ২০২২ | ০৭:৩২ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেছেন,নতুন প্রজন্মকে আইটি খাতের ‘দক্ষ জনশক্তি’ হিসাবে গড়ে তুলতে সারাদেশে ১৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। 
তিনি আজ শনিবার দুপুরে কালাই উপজেলায় শেখ কামাল আইটি ট্রেণিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বাংলাদেশ হ্ইা-টেক পার্ক কর্তৃপক্ষ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। 
জুনাইদ আহ্মেদ পলক বলেন, গ্রামেগঞ্জে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ৩০ হাজার তরুণ উদ্যোক্তা ঘরে বসে মানুষকে ডিজিটাল সেবা প্রদান করছে। প্রতিটি ঘরে যেন দু’জন করে উদ্যোক্তা থাকে সে-লক্ষ্যে কাজ করছে সরকার। 
তিনি বলেন,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত একটি রাষ্ট্রে পরিণত করতে ডিজিটাল বাংলাদেশ গঠনে বিশেষ ভূমিকা পালন কওে যাচ্ছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এস এম জিয়াউল আলম, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো: রফিকুল ইসলাম, বাংলাদেশ হ্ইা-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জয়পুরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডলসহ স্থানিয় নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

সূত্র : বাসস