জাককানইবির সাবেক উপাচার্যের মৃত্যুতে জবির শোক

  সোমবার | সেপ্টেম্বর ১৩, ২০২১ | ০১:৪১ পিএম

ইউছুব ওসমান, জবি সংবাদদাতা 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সাবেক উপাচার্য ড. গিয়াসউদ্দিন আহমেদ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক শোকবার্তার মাধ্যমে শোক প্রকাশ  করেম উপাচার্য অধ্যাপক ড.মো. ইমদাদুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

শোকবার্তায় বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সাবেক অধ্যাপক ড.সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ (৮৪) গত ১০ সেপ্টেম্বর ২০২১ রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্হায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শোকবার্তায় আরও বলা হয়েছে, তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন ।

উল্লেখ্য, ড. গিয়াসউদ্দিন আহমেদ ২০০৯ সাল থেকে ২০১৩ পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোকপ্রশাসন বিভাগে প্রায় ৪০ বছর সততা ও নিষ্ঠার সাথে শিক্ষকতা করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ প্রতিষ্ঠায় তিনি ছিলেন অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। স্বনামধন্য এই  শিক্ষক ও গবেষক বিভাগীয় চেয়ারম্যান, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। দেশ বরেন্য এই শিক্ষাবিদের দেশ-বিদেশে  অসংখ্য মৌলিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। শিক্ষাক্ষেত্রে তাঁর অবদান জাতি কখনোই ভুলবেনা। তিনি অমর হয়ে থাকবেন তার কর্মের মাধ্যমে।