বিশ্বকাপ দলে তাসকিন কেন, জবাবে ক্ষোভ ঝড়লেন নান্নু

  বৃহস্পতিবার | সেপ্টেম্বর ৯, ২০২১ | ০৭:০১ পিএম

স্পোর্টস ডেস্ক 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে নিউজিল্যান্ড সিরিজে কোনো ম্যাচ না খেলেও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। কিন্তু সুযোগ পাননি অভিজ্ঞ পেসার রুবেল হোসেন। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে তাকে।

এই প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে প্রশ্ন করা হয়, ম্যাচ প্র্যাকটিস ছাড়াই তাসকিনকে বিশ্বকাপ স্কোয়াডে রাখার সিদ্ধান্ত কতটা যৌক্তিক। সাংবাদিকের প্রশ্নের জবাবে নান্নু যেন কিছুটা রেগে যান এবং ক্ষোভ প্রকাশের সুরে বলেন, প্রস্তুতি নেই কীভাবে? ওরা কি অনুশীলনের মধ্যে নেই? তাসকিন কি জিম্বাবুয়ে সিরিজ খেলেনি? দেড় মাসে আগে খেলেছে তো কী হয়েছে?

নান্নু এরপর বলেন, ও তো ইনজুরিতে পড়েনি। ধারাবাহিক অনুশীলনের মধ্যে রয়েছে। বেশ ক’জন স্পেশালিস্ট কোচ আছে। তারা দেখভাল করছেন। তারপরও প্রস্তুতির মধ্যে নেই বলা হয় কী করে!

তিনি আরও যোগ করেন, কোথায় কী দরকার হয় সেটি আলোচনা করেই এগোতে হয় আমাদের। সবাই মিলেই স্কোয়াড প্রস্তুত করি। আমাদের যথেষ্ট আত্মবিশ্বাস রয়েছে খেলোয়াড়দের ওপর। অভিজ্ঞতা ও পারফরমেন্স সব দিকই দেখা হয়। পাশাপাশি এটিও বিবেচনা করা হয় যে বিদেশে কে কেমন করতে পারে। কারণ দেশে আমরা এক ধরনের উইকেটে খেলি, বিদেশে আরেক ধরনের উইকেট ও কন্ডিশন। সব কিছু সামঞ্জস্য করেই দল গড়া হয়।