যেখানেই ক্রাইসিস প্রধানমন্ত্রীর নির্দেশে সেখানেই আওয়ামী লীগ : এস এম  কামাল

  জাগো প্রতিবেদক  বৃহস্পতিবার | জুলাই ২৯, ২০২১ | ১২:০০ এএম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল বলেন, যেখানেই ক্রাইসিস সেখানেই উপস্থিত বাংলাদেশ আওয়ামী লীগ। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক সরকারের পাশাপাশি করোনা মহামারিতে দেশের প্রান্তিক জনগণের পাশে দাঁডিয়েছে এবং মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠন।

বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলটির কেন্দ্রীয় কার্যালয়ে হাই ফ্লো নজেল ক্যানেলা, অক্সিজেন কন্সেন্ট্রেটর, অক্সিজেন সিলিন্ডারসহ করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

অনুষ্ঠানে এস এম কামাল আরও বলেন, একটি মহল দেশে বিদেশে অপপ্রচার চালিয়ে যাচ্ছে যে, করোনা মোকাবেলায় সরকার ব্যর্থ এবং আওয়ামী লীগ ব্যর্থ রাজনৈতিক দল। এ প্রসংগে এস এম কামাল বলেন, আমি মনে করি যারা এ ধরনের কথা বলে তাদের মধ্যে ১/১১ এর যড়যন্ত্রের গন্ধ পাওয়া যায়। তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়। তাদের থেকে আমাদেরকে সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জনসচেতনতাই পারে আমাদেরকে করোনার এই মহামারি থেকে রক্ষা করতে।

 সাংগঠনিক সম্পাদক কামাল আরও বলেন, করোনার শুরু থেকে যারা অপপ্রচার করে আসছিল এবং  বলেছিল দেশে ২০ লক্ষ্য মানুষ মারা যাবে, লক্ষাধিক মানুষ না খেয়ে মারা যাবে। কই তারা তো দেশের মানুষের পাশে দাঁড়ায় নি। কিন্ত আল্লাহর রহমতে শেখ হাসিনার সততা, দক্ষতা, বিচক্ষণতা, সাহসিকতা, দেশপ্রেম, দিনরাত পরিশ্রম এবং সরাসরি দেখভাল করার কারণে একটি লোকও না খেয়ে মারা যায়নি। বিশ্ব নেতৃত্ব যখন করোনা মহামারিতে হিমশিম খাচ্ছে তখন আমার আপনার নেত্রী শেখ হাসিনা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সততার সাথে করোনা মোকাবিলা করে যাচ্ছেন। উন্নত বিশ্বে যেভাবে করোনায় লোক মারা গিয়েছে সে তুলনায় আমাদের দেশে অনেক কম লোক মারা গেছে। আমরা আরও খুশি হতাম যদি বাংলাদেশের একটি লোকও মারা না যেত।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এবং ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজুল কবির কাওসার, সৈয়দ আব্দুল আউয়াল শামীম। ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য ডা. হেদায়েতুল ইসলাম বাদল, ইদ্রিস আহমেদ মল্লিক, মো. আরিফুল্লাহ, পঙ্কজ সাহা, এখলাসুর  রহমান মাঈনু, হারুনুর রশিদ,  মো. শরীফ, মিজানুর রহমান, আব্দুল বারেক প্রমুখ।