এবারের ঈদে সাবেক সাংসদ আব্দুর রহমানের ব্যতিক্রমি আয়োজন

  জাগো প্রতিবেদক   বুধবার | জুলাই ২১, ২০২১ | ১২:০০ এএম

ফরিদপুরের মধুখালী বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার মাটি ও মানুষের জননন্দিত নেতা আব্দুর রহমান এবারের ঈদ-উল-আযহা উদযাপন করছেন একটি অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী কর্মের মাধ্যমে। আওয়ামী লীগের সূচনালগ্ন থেকে মরহুম নেতা মফিজুর রহমান মঞ্জু মিয়া, মরহুম আবুল কাসেম দুলু মিয়া, মরহুম সরোয়ার মৃধা, মরহুম জনাব মির্জা আবুল কাইয়ুম, মরহুম জনাব মনিরুজ্জামান বাচ্চু, মরহুম জনাব নুরুল বাশার, মরহুম জনাব আব্দুর রাজ্জাক মোল্লা যারা বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিতে অনেক সংগ্রাম, আর ত্যাগ-তিতিক্ষা স্বীকার করে বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে সংগঠনকে এগিয়ে নিয়ে গেছেন। তাঁদের আত্মত্যাগে আওয়ামী লীগ আজ শক্তিশালী। 

তিনি এই তিন উপজেলায় ৭ জন মরহুম আওয়ামী লীগ নেতার নামে কোরবানি দিয়ে পাঁচ শত দুস্থ পরিবারের মাঝে গোস্ত  বিতরণ করেন। স্থানীয় পর্যায়ে কিংবদন্তিতুল্য এই সাত নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা অর্পণ ও তাঁদের আত্মার শান্তি কামনা করে ঈদে তাঁর নির্বাচনী এলাকা মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার ৫০০ পরিবারকে কোরবানির গোস্ত বিতরণ করেন সাবেক সংসদ সদস্য স্থানীয় জনগণের প্রাণপুরুষ জননেতা আব্দুর রহমান। তাদের আত্মত্যাগ এবং কর্মজীবনে আওয়ামী লীগের প্রতি অবদান ও মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি এই উদ্যোগ গ্রহণ করেন। 

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, তাঁদের জীবনের ত্যাগ-তিতিক্ষা ও ধারাবাহিক সংগ্রামের ফসল আজকের আওয়ামী লীগ। আমাদের পূর্বসূরি এই নেতাদের দেখিয়ে যাওয়া পথ অনুসরণ করেই আজকের বাংলাদেশ। জাতির পিতার আদর্শের সন্তানদের স্মরণ ও আত্মার শান্তির জন্য আমার এ উদ্যোগ। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদেরকে সামনে এগিয়ে যেতে হবে। 

পূর্বসূরি ত্যাগী নেতাদের স্মরণ ও শ্রদ্ধা প্রদর্শনের এই ব্যতিক্রমী উদ্যোগটি স্থানীয় জনসাধারণের কাছে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। এ সময়ের রাজনীতিতে এটি নিঃসন্দেহে একটি অনন্য দৃষ্টান্ত।