করোনা উপসর্গে সাতক্ষীরায় ৮জনের মৃত্যু

  সাতক্ষীরা প্রতিনিধি  সোমবার | জুলাই ১৯, ২০২১ | ০৮:৫০ পিএম

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা  উপসর্গ নিয়ে ৭জন ও আক্রান্তে ১জন সহ  ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে । মৃতদের মধ্যে একজনের করোনা পজিটিভ অন্যরা সকলেই করোনা  উপসর্গে চিকিৎসাধীন ছিলেন । এনিয়ে জেলায় করোনা আক্রান্তে  মৃত্যু দাঁড়ালো ৮২ জন এবং উপসর্গে মৃত্যু হয়েছে ৪৭৫ জনের।

সোমবার (১৯ জুলাই) জেলা স্বাস্থ্যঅধিদপ্তর এসকল জানিয়েছে। আরো জানানো হয়, গত ২৪ ঘন্টায় জেলায় ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে  শনাক্ত হয় ৮৭ জনের । যা পরীক্ষা বিবেচনায়  শনাক্তের হার ২২. ৫৯ শতাংশ।

বর্তমানে সরকারী, বেসরকারী হাসপাতাল ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন করোনা রোগী সংখ্যা  ১ হাজার ২৫৩ জন। এদিকে গতকাল বিদ্যুৎ সংকটের কারনে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে মেডিকেলে কলেজের  একটি বিশ্বস্ত সুত্র। সুত্রটি আরো জানায়,  গতকাল বিকাল থেকে  হঠাৎ হাসপাতালে বিদ্যুৎ সংকট দেখা দেয় এসময় সেখানে চিকিৎসাধীন  দুজনের মৃত্যু হয়।

দায় এড়িয়ে করোনায়  মৃত্যু বলে চালিয়ে দিয়েছে হাসাপাতাল কর্তৃপক্ষ। 

এছাড়া গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজনরা জানায়, হাসাপাতালে নোংরা পরিবেশ, গাড়ি পর্কিং যত্রতত্র,মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধিও এখানে সুস্থ মানুষ এসে আরো অসুস্ত হয়ে পড়ছে।এছাড়া সংকট রয়েছে জনবলের বলে অভিযোগ তাদের  ।

বিষয়টি নিয়ে হাসপাতালের তত্বাবধায়ক ডা. কুদরত-ই খুদার সাথে কথা বললে তিনি জানান,  জনবল সংকট আগেই ছিল  থেকে বর্তমানেও রয়েছে। জনবলের সমস্যায় বিষয়টি  আমরা ইতিমধ্যে স্বাস্থ্যমন্ত্রনায় কে জানিয়েছি। খুব দ্রুত এই জনবল সংকট কাটিয়ে সেবার মান শতভাগ  নিশ্চিত করা  হবে আমরা আশাবাদী । 

সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন শাফায়েত  জানান, করোনার চিকিৎসা  সেবায় ডাক্তার নার্সরা সর্বদা  সচেষ্টা রয়েছে  কর্তৃপক্ষ। তবে গতকালে  বিদ্যুৎ সংকটের মৃত্যু ঘটনা এড়িয়ে জানান, গতকাল বিকালে অল্প সময়ে বিদ্যুৎতের সমস্যা ছিল তবে কারোর মৃত্যু ঘটনা ঘটেনি।