সিএমএসএফ-এ যোগদান করলেন মনোয়ার হোসেন এফসিএ

মোঃ মনোয়ার হোসেন এফসিএ, এফসিএমএ ১ম চিফ অব অপারেশন হিসেবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডে (সিএমএসএফ) যোগদান করেছেন। তাকে স্বাগত জানিয়েছেন সিএমএসএফ এর চেয়ারম্যান ও মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান । তিনি বলেন, জনাব মনোয়ার অনেক প্রাসঙ্গিক অভিজ্ঞতা নিয়ে এসেছেন, যা বিশেষ করে আমাদের চলমান কার্যক্রম এবং সাধারণভাবে সিএমএসএফ ম্যান্ডেট পূরণ করতে সহায়তা করবে’। এর আগে সিকিউরিটিজ নিয়ন্ত্রক "বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন" (বিএসইসি) তার নিয়োগ অনুমোদন করে। 
উল্লেখ্য, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর দীর্ঘ দিনের অবণ্ঠিত লভ্যাংশের বিপুল পরিমাণ অর্থ রয়েছে। এই অর্থ একসঙ্গে করে বাজারের উন্নয়নে কাজে লাগাতে বিএসইসি ‘ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড’ নামে বিশেষ এই তহবিল গঠন করে। সেই সঙ্গে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড রুলস-২০২১ গ্রেজেট আকারে প্রকাশ করা হয়। ফান্ডটির রুলস অনুসারে তা পরিচালনার জন্য ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। 
তিনি আরও বলেন, জনাব মনোয়ার একজন সুপরিচিত ব্যক্তিত্ব এবং পেশাদার হিসাবরক্ষক। তিনি রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংক লিমিটেডের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও)। তিনি অগ্রণী ব্যাংকে আইসিসির প্রধান, জিএম (রিস্ক ম্যানেজমেন্ট), জিএম (ট্রেনিং ইনস্টিটিউট), জিএম (খুলনা সার্কেল), ট্রেজারি চালান সেলের প্রধান ইত্যাদি
দায়িত্ব পালন করেছেন। তার ২৫ বছরের পেশাগত জীবনে তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এর 'কনসালট্যান্ট (অফিস অফ দি চিফ অ্যাকাউন্টেন্ট)', রূপালী ব্যাংকে মহাব্যবস্থাপক (আইসিসি), ঢাকা স্টক এক্সচেঞ্জের সিজিএফআরসি প্রধান, ব্রুমার অ্যান্ড পার্টনার্স, এসজিএস (বাংলাদেশ) লিমিটেডেসহ জাতীয় এবং বহুজাতিক সংস্থায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। 
মনোয়ার হোসেন, সিএমএসএফ-এর প্রথম সিওও। তিনি একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট, চার্টার্ড সেক্রেটারি, সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম অডিটর, চার্টার্ড পাবলিক ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্ট্যান্ট, সার্টিফাইড জেনারেল অ্যাকাউন্ট্যান্টের ফেলো। তিনি ফাউন্ডেশন অফ চার্টার্ড ট্যাক্সেশন অফ বাংলাদেশ, কর শিক্ষা এবং কর গবেষণার জন্য একটি অলাভজনক সংস্থা এর সহ-প্রতিষ্ঠাতা ।