লকডাউনে খাবার আনতে হেলিকপ্টার ভাড়া!

করোনার সংক্রমণ ঠেকাতে চলাচলে নিষেধাজ্ঞা (মুভমেন্ট কন্ট্রোল) জারি থাকায় ঘরবন্দি হয়ে আছেন মালয়েশিয়ার বাসিন্দারা। এমন অবস্থায় পছন্দের খাবার আনার জন্য হেলিকপ্টার ভাড়া করেছেন কুয়ালালামপুরে এক বাসিন্দা।

আর দেশটির জনপ্রিয় এ খাবার আনতে হেলিকপ্টারটিকে পাড়ি দিতে হয়েছে প্রায় ২০০ কিলোমিটার পথ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্সের খবরে বলা হয়েছে, ওই ব্যক্তি আইপহ শহরে হেলিকপ্টার পাঠান ‘নাসি গাঞ্জা’ নামের একটি খাবার কিনতে। খাবারটির ডিশে ভাতের সঙ্গে থাকে মাছ, মাংস, সবজি ও সস। মালয়েশিয়ার জনপ্রিয় এ খাবারের ৩৬টি ডিশ নিয়ে ফেরে হেলিকপ্টারটি। তবে ওই ব্যক্তির এমন কাণ্ডে দেশটি জারি করা চলাচলে নিষেধাজ্ঞা অমান্য করা হয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। পুলিশ বলছে, হেলিকপ্টারের মালিক প্রতিষ্ঠানের বিরুদ্ধেও তদন্ত করা হবে।

পুলিশ বলছে, শুধু মেরামত করার অনুমতি ছিল হেলিকপ্টারটির। তাই নিয়েই হেলিকপ্টারটি রাজধানীর বাইরে উড়াল দেয়। এ ব্যাপারে পরবর্তী কী পদক্ষেপ নেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন সরকারি কৌঁসুলিরা।

লকডাউনের মধ্যে যখন সাধারণ মানুষ খুব জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হতে পারছেন না, তখন ঘটা করে খাবার কেনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে বেশ সমালোচনা। অনলাইনে হেলিকপ্টারটির একটি ছবি ছড়িয়ে পড়ার পর বিষয়টি সামনে আসে।