অতিরিক্ত ভাড়া আদায় ও শর্ত লঙ্ঘণ করলেই ব্যবস্থা : ওবায়দুল কাদের 

রাজধানীর বাস টার্মিনালগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় ও শর্ত লঙ্ঘণকারী যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএ'র প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মন্ত্রী পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দকে শর্ত মেনে যানবাহন চালোনার অনুরোধ জানান। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আজ সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে এ আহবান জানান। 

যারা ঈদ যাত্রায় ভোগান্তির মুখে পড়েছেন তাদের প্রতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন ওবায়দুল কাদের। 

সড়ক মহাসড়কে যানবাহনের অত্যাধিক চাপ থাকার কারণ প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, বৃষ্টি এবং ধীরগতির কোরবানির পশুবাহী গাড়ির কারণে ঢাকা- গাজীপুর এবং ঢাকা - টাঙ্গাইল মহাসড়কে যাত্রীদের কিছু জায়গায় ভোগান্তি হয়েছে ও হচ্ছে আবার কোথাও কোথাও থেমে থেমে গাড়ি চলছে জানিয়ে মন্ত্রী বলেন, লকডাউনসহ বিদ্যমান পরিস্থিতির কারণে এবারের ঈদে পণ্যবাহী ট্রাক, লরি এবং কাভার্ডভ্যান চলাচল করছে,তাই যানবাহনের চাপ একটু বেশি।

আজ ঈদের আগের দিন হওয়ায় মহাসড়কে যাত্রীদের চাপ আরও বাড়ছে, - এ অবস্থায় ওবায়দুল কাদের হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা ও উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলার আহবান জানান। 

করোনা সংক্রমণের উচ্চমাত্তার এমন পরিস্থিতিতে অসতর্ক হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে বলে বিশেষজ্ঞগণ মনে করেন। এমতাবস্থায় ঈদ আনন্দ যেন বিষাদে রূপ নিতে না পারে সেজন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও ঘরমুখো মানুষের প্রতি আকুল আবেদন জানিয়েছেন। 

তিনি শপিং মল, বাস ও লঞ্চ টার্মিনাল,ট্রেন স্টেশন, ফেরিঘাট, পশুর হাটসহ জনসমাগমস্থলে শতভাগ মাস্ক পরিধান ও ভীড় এড়িয়ে নিজেকে সুরক্ষিত রাখার আহবান জানান। 

ওবায়দুল কাদের বলেন, ঈদের এ আনন্দ ভ্রমণ যেন কান্নায় রূপ না নেয়, সেজন্য নিজেকে সুরক্ষা বলয়ের মধ্যে রাখতে হবে এবং নিজে ও অন্যকে সতর্ক রাখতে হবে। 

সকল অপপ্রচার মিথ্যা প্রমাণ করে দেশে একের পর এক ভ্যাকসিনের চালান আসছে, বাড়ছে সরবরাহ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণটিকাদানের বয়সসীমা কমিয়ে এর আওতা বাড়ানো হয়েছে। 

পর্যায়ক্রমে ভ্যাকসিন আসার সাথে সাথে বয়য়সীমা আরও কমিয়ে আনবে শেখ হাসিনা সরকার বলেও জানান ওবায়দুল কাদের। 

জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবারও আস্থা রাখার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংকট ও দুর্যোগে তাঁর দূরদর্শিতা ইতিমধ্যেই পরীক্ষিত।

করোনার ভ্যাকসিন গ্রহণ করায় বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শুরু থেকে বিএনপি নেতারা নানান অপপ্রচার চালালেও শেষ পর্যন্ত বেগম খালেদা জিয়াও ভ্যাকসিন গ্রহণ করেছেন।

শেখ হাসিনা সংকট দেখলে জনমানুষের কল্যাণে ঝাঁপিয়ে পড়েন, গ্রহণ করেন চ্যালেঞ্জ এমনটা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অন্যদিকে কথামালার ভান্ডার নিয়ে বিএনপি নেতারা সংকট দেখলে পালানোর পথ খোঁজেন এবং জনগণ থেকে নিরাপদ দূরত্বে অবস্থান করেন।