করোনায় ভোলায় ৪ জনের মৃত্যু,আক্রান্ত ১১৩

করোনা ও উপসর্গ নিয়ে ভোলায় ৪ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২৮ জুলাই) সন্ধ্যায় ৩ জন এবং বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে ১ জনের মৃত্যু হয়। ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এ মৃত্যু হয়েছে। মৃত ৪ জনের মধ্যে দু’জন নারী ও দু’জন পুরুষ। উপসর্গে মৃত ব্যক্তিদের জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন শারীরিক সমস্যা ছিল। এদের মধ্যে ভোলা সদরে দু’জন, তজুমদ্দিনের এক ও দৌলতখানের একজন বাসিন্দা রয়েছেন। বর্তমানে হাসপাতালটিতে ৭৫ জন রোগী ভর্তি রয়েছেন। যাদের মধ্যে করোনা আক্রান্ত ৫৭ জন এবং উপসর্গে ভর্তি আছেন আরও ১৮ জন। এ তথ্য নিশ্চিত করেছে ভোলার সিভিল সার্জন কার্যালয়।

ভোলার সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান জানান, করোনা ইউনিটে উপসর্গে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও পজিটিভ হয়ে লালমোহন উপজেলার এক বাসিন্দা বরিশালে মারা গেছেন। এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১৩ জনের করোনা শনাক্ত করা হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন। উপসর্গ নিয়ে গত ২৩ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। 

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ২৫০টি নমুনা পরীক্ষায় নতুন করে ১১৩ জনের করোনা শনাক্ত হয়। জেলায় বর্তমানে নমুনা সংগ্রহের তুলনায় শনাক্তের হার ৫০ শতাংশের ওপরে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে জেলা সদরে ৪৪ জন, দৌলতখানে ৮জন, বোরহানউদ্দিনে ১৬ জন, লালমোহনে ১২ জন, চরফ্যাশনে ২৫ জন ও তজুমদ্দিন উপজেলায় ৮ জন রয়েছেন। জেলায় সর্বমোট করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ১শ’ ১৩ জন। এদের মধ্যে সুস্থ ২ হাজার ৩শ’ ৪০ জন। বর্তমানে আক্রান্ত আছেন ১ হাজার ১শ’ ৪২ জন। এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় সুস্থ ৪৮ জন। হাসপাতালে নতুন করে করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৩৯ জন। বর্তমানে হাসতালে চিকিৎসাধীন ৭৫ জন।