টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনয় শিল্পী শর্মিলী আহমেদ মারা গেছেন

টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনয় শিল্পী শর্মিলী আহমেদ (৭৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার ভোরে রাজধানীর উত্তরায় নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন।
তাঁর বোন অভিনয়শিল্পী ওয়াহিদা মল্লিক জলি জানিয়েছেন, বনানীতে স্বামীর কবরে শর্মিলী আহমেদকে সমাহিত করা হবে। শর্মিলী আহমেদ দীর্ঘদিন ক্যানসারে ভুগছিলেন। সম্প্রতি সর্বশেষ ২৯ নম্বর কেমো দেওয়া হয়। তাঁর প্রয়াণে গোটা নাট্য এবং চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে আসে ।
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ পৃথক বার্তায় শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। ১৯৪৭ সালের ৮ মে মুর্শিদাবাদের বেলুর চাক গ্রামে তাঁর জন্ম। এই জনপ্রিয় অভিনেত্রী অভিনয় শুরু করেন মাত্র চার বছর বয়স থেকে। রাজশাহী বেতারের শিল্পী ছিলেন তিনি। ষাটের দশকে চলচ্চিত্রাঙ্গনে নাম লেখান শর্মিলী।  প্রখ্যাত চলচ্চিত্রকার  সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’ এবং ‘আবির্ভাব’ চলচ্চিত্র দিয়ে সুপরিচিত হয়ে ওঠেন শর্মিলী। তিনি অভিনয়কে পেশা হিসেবে গ্রহন করেন ১৯৬৪ সালে। তারও আগে ১৯৬২ সালে রেডিওতে এবং ১৯৬৪ সালে চলচ্চিত্রে  যাত্রা শুরু করেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’তে অভিনয়  করেছেন।

সূত্র : বাসস