টোকিও অলিম্পিকের ফুটবল থেকে বিদায় আর্জেন্টিনা

স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে টোকিও অলিম্পিকের ফুটবল থেকে বিদায় নিল আর্জেন্টিনা। হিসাব অনুযায়ী শেষ আটে উঠতে হলে গ্রুপ পর্বের আজকের ম্যাচ জিততেই হতো আর্জেন্টিনাকে। কিন্তু তারা জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। তাই এবারের মতো অলিম্পিক থেকে শূন্য হতেই ফিরতে হচ্ছে আর্জেন্টিনার ফুটবল দলকে।

আজকের ম্যাচে স্পেনের বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধে গোল করতে পারেনি আর্জেন্টিনা। গোল করতে পারেনি স্পেনও। তবে বিরতি থেকে ফিরে ৬৭ মিনিটে গোল করে স্পেনকে এগিয়ে দেন মিডফিল্ডার মিকেল মেরিনো। কিন্তু বেশিক্ষণ ঠিকেনি স্পেনের লিড। ৮৭ মিনিটে মিডফিল্ডার টমাস বেলমন্তের গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা।

টমাস বেলমন্তের গোলে জয়ের আশা জাগালেও শেষ দিকে ভালো খেলে গোল করতে পারেনি সোনাজয়ের স্বপ্ন নিয়ে খেলতে আসা আর্জেন্টিনা। নির্ধারিত সময় শেষে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে আর্জেন্টিনা-স্পেন। এতেই স্বপ্ন ভাঙে আর্জেন্টিনার।

তিন ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট স্পেনের। একটি করে জয় ও ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট মিশরের সমান ৪; কিন্তু গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ আটে উঠেছে মিশর। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে অস্ট্রেলিয়াও।

এদিকে, শেষ আটে স্পেনের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানার্সআপ আইভেরি কোস্ট। আর মিশর খেলবে এই গ্রুপের চ্যাম্পিয়ন ও গতবারের সোনাজয়ী ব্রাজিলের বিপক্ষে।