টাইমস স্কয়ার বিলবোর্ডে বঙ্গবন্ধুর ছবি

জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের টাইমস স্কয়ার বিলবোর্ডে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হচ্ছে। নিউইয়র্ক সিটির টাইমস স্কয়ার আইকনিক বিলবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কাজ দেখছেন হাজার হাজার মানুষ। রোববার (১৫ আগস্ট) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও কর্ম বিশ্ববিখ্যাত টাইমস স্কয়ার বিলবোর্ডে প্রদর্শন করার এ অনন্য উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশি আমেরিকান উদ্যোক্তা এবং প্রচার সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশনের প্রধান নির্বাহী ফাহিম ফিরোজ। টাইমস স্কয়ারে ১৫ আগস্টের মধ্যরাত থেকে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টাব্যাপী প্রতি দুই মিনিটে ১৫ সেকেন্ড করে আইকনিক বিলবোর্ডে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হচ্ছে। ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুল ইসলাম ফাহিমকে তার উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং ঐতিহাসিক এ অনুষ্ঠানের অংশ হতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রদূত বলেছেন, এ ধরনের অনুষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের বিশেষ করে দ্বিতীয় ও তৃতীয় প্রজন্মের বাংলাদেশি আমেরিকানদের কাছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরতে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে।