জবির ১৭তম বর্ষে পদার্পণ, উদযাপনে সাদামাটা আয়োজন

ইউছুব ওসমান, জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। ২০ অক্টোবর প্রতিষ্ঠাবার্ষিকী থাকলেও এদিন ঈদে মিলাদুন্নবীর ছুটি থাকায় একদিন পিছিয়ে ২১ অক্টোবর উদযাপিত হয়। করোনার সংক্রমণ রোধে ও পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১৭ তম বর্ষে উদযাপন উপলক্ষে বেলা ১১টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং এসময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

বেলা ১১টা ১০ মিনিটে বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এরপর বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবন চত্ত্বরে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানসহ বিভিন্ন অনুষদের ডিন, ইন্সটিটিউটের পরিচালক, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।